Thursday 22 December 2016

জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল আগামী ২৯ শে ডিসেম্বর দ্রুত রেজাল্ট মোবাইল অ্যাপ এ



জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল আগামী  ২৯ শে ডিসেম্বর দ্রুত রেজাল্ট মোবাইল অ্যাপ এ



মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও দিনাজপুর এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের ২০১৬  সালের জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল আগামী  ২৯ শে ডিসেম্বর  প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বেলা দুইটায় শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র, শিক্ষাপ্রতিষ্ঠান এবং মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে। কেন্দ্র সচিবদের কাছ থেকে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের আওতাধীন সব প্রতিষ্ঠানের প্রধানেরা তাঁদের পরীক্ষার্থীর ফল সংগ্রহ করতে পারবেন।
পরীক্ষার্থীদের পরীক্ষার ফল নিজ নিজ কেন্দ্র বা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ঠিকানা www.educationboardresults.gov.bd এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবেন।
এবারও এসএম এস , ইন্টারনেট ও মোবাইল অ্যাপ এর মাধ্যমে রেজাল্ট পাওয়া যাবে । দ্রুত  ও ঝামেলা ছাড়াই রেজাল্ট পেতে  ডাওনলোড করতে পারেন  নিচের অ্যাপটি ।"Education board results in bd"  নামের এই অ্যাপটি ইতিমধ্যে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে । উল্লেখ্য অ্যাপটি বেসরকারি পর্যায়ের হলেও এর ডাওনলোড সংখ্যা সবচেয়ে বেশি প্রায় ৫ লক্ষের কাছাকাছি । প্রতি সাবজেক্টের নাম্বার সহ পুরো
মার্কশীট   ডাওনলোড করতে পারেন এই  অ্যাপ দিয়ে মোবাইলেই। প্রতি সাবজেক্টের নাম্বার ও টোটাল মার্ক দেখতে   অ্যাপ এ যার যার বোর্ড এর  আইকন এ ক্লিক করতে হবে  এবং অবশ্যই রেজিস্ট্রেশন নংঃ দিতে হবে ।  ইন্টারনেট ও এস এম এস উভয় সুবিধা রয়েছে এই  অ্যাপ  এ ।
অ্যাপ নির্মাতা কোম্পানি " টেকটিউনস অ্যাপ " নির্মাণ করেছে এই অ্যাপটি । অন্যান্য সুবিধার পাশাপাশি এবার তারা ফেসবুকেও রেজাল্ট দেখার হেল্পলাইন তৈরি করেছে। এন্ড্রয়েড  মোবাইলের জন্য অ্যাপ টি ডাওনলোড  করতে পারেন।ডাওনলোড   লিংকঃ https://goo.gl/Zu8PNt
অথবা টোটাল মার্ক দেখার জন্য  ডাওনলোড   লিংকঃ https://goo.gl/BamY7b আপনি চাইলে ফেসবুকেও  এ রেজাল্ট পেতে পারেন  লিংকঃ https://goo.gl/K2k7ZS এই  পেজে লাইক দিয়ে আপনার রোল নাম্বারটি কমেন্ট অথবা ইনবক্স করুন
আমাদের হেল্পলাইনের সদস্যরা আপনাকে রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথেই জানিয়ে দিবে । এবার শীর্ষ প্রতিষ্ঠান বাছাইয়ের ক্ষেত্রে পাঁচটি বিষয় বিবেচনা নেওয়া হয়েছে। এগুলো হলো—নিবন্ধিত প্রার্থীদের মধ্যে নিয়মিত পরীক্ষায় পাসের হার, শতকরা পাসের হার, মোট পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পাওয়ার হার, পরীক্ষার্থীর সংখ্যা ও প্রতিষ্ঠানের গড় জিপিএ।

No comments:

Post a Comment